বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রাজশাহীতে সামাজিক মাধ্যমে অপপ্রচারের অভিযোগ মোহনপুরে কর্মরত সাংবাদিকদের সাথে এমপি আয়েন’র ইফতার আয়োজন রাজশাহীর মোহনপুরে মটর সাইকেল চোর আটক মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি রাজশাহীর মোহনপুরে দিনে দুপুরে চলছে পুকুর খনন নির্বাক প্রশাসন মোহনপুরে পরকীয়া করতে গিয়ে যুবক আটক মোহনপুরে ১৪৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক রাবি ক্যাম্পাসে ট্রাকচাপায় শিক্ষার্থী হিমেল নিহত, রাসিক মেয়রের শোক প্রকাশ ভারতীয় সহকারী হাই কমিশন অফিসে ২৩ জন করোনায় আক্রান্ত বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ট্রান্সফরমার থেকে আগুনে পুড়েছে কৃষকের স্বপ্ন  রাসিক মেয়র লিটনের করোনা মুক্তি কামনায় সত্যের জয় সামাজিক সংগঠনের দোয়া মাহফিল রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের সুস্থতা কামনা রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের দোয়া মোনাজাত করোনা আক্রান্ত এমপি আয়েন, বিভাগীয় কমিশনার ও ডিসি আরএমপি ডিবি’র অভিযানে ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল করোনায় আক্রান্ত মোহনপুরে কর্মরত এসআই ইব্রাহিম জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত নাসিক নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে রাসিক মেয়র লিটনের অভিনন্দন রাসিক মেয়রের দ্রুত সুস্থ্যতা কামনায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের দোয়া মাহফিল অনার্স পড়ুয়া ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা
মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি

মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর মোহনপুর উপজেলায় আগামী ৬ মার্চ আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলণের তারিখ ঘোষনা দিয়েছে জেলা আওয়ামীলীগ। এরআগে ২০১৪ সালের ২৩ আক্টোবর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। জেলা আওয়ামীলীগ ত্রিবার্ষিক সম্মেলনের  তারিখ ঘোষনার আগে গত ১৪ ফেব্রুয়ারী সোমবার মোহনপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে একটি দলীয় সভা অনুষ্ঠিত হয়েছে। দলীয় এসভায় উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের প্রশ্নবানে জর্জড়িত হন বর্তমান সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান  এ্যাড.আব্দুস সালাম ও মোহনপুর সরকারি কলেজে অধ্যক্ষ সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ। সভায় কি এমন প্রশ্ন করা হয়েছিল যা শুনে ৪মার্চ শুক্রবার সম্মেলন কেন্দ্রিক সভা অনুষ্ঠিত হওয়ার ঘোষনা দিয়ে সভাটি বন্ধ করা হয়েছিন। 

আসুন জেনে নেই উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদককে যে প্রশ্নগুলি করেছিল উপস্থিত নেতৃবৃন্দরা। মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সভায় সভাপতি ও সম্পাদকদকের কাছে প্রশ্ন ছিল * ওয়ার্ড/ ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন রেখে আগেই উপজেলা সম্মেলন কেন?  * উপজেলা সম্মেলন হলে কাউন্সিলর কারা? * গঠনতন্ত্রের নিয়মানুযায়ী  সম্মেলনের ১৫ দিন আগে যারা কাউন্সিলর হবেন তাদের তালিকা প্রকাশ করা, যা করা হয়নি। রায়ঘাটি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬

রায়ঘাটি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মােঃ খলিলুর রহমান নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ার পরও তাকে দিয়েই দলীয় কার্যক্রম কেন পরিচালিত হচ্ছে? এবিষয়ে কি সিদ্ধান্ত নিয়েছেন?

দলীয় সভাপতি, জননেত্রী শেখ হাসিনার এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্ধান্তের পরিপন্থী হওয়ার পরেও নৌকা প্রতীকের বিদ্রোহী খলিলুর রহমান কিভাবে সভাপতির দ্বায়িত্ব পালন করছেন? এবিষয়গুলি দলীয় সভায় উঠলে সভার কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়।

এবিষয়ে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ গত ২২ফেব্রুয়ারি রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের কাছে সম্মেলনের তারিখ ঘোষনা না করতে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের দলীয় জটিলতা সমাধান করে আগামীতে সম্মেলনের তারিখ দিতে অনুরোধ করেছেন দলীয় নেতৃবৃন্দ। গঠনতন্ত্র মোতাবেক উপজেলা আহব্বায়ক কমিটি গঠন করে পৌরসভা সহ ছয়টি (৬) ইউনিয়নে ওয়ার্ডের সদস্য ফরম বিতরণ, ওয়ার্ড কমিটি, ইউনিয়ন কমিটি গঠন স্বাপেক্ষে ত্রি-বার্ষিক সম্মেলন করে মোহনপুর উপজেলা আওয়ামী লীগকে সু-সংগঠিত ও বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ গঠন করার আবেদন করেছেন নেতৃবৃন্দরা। তবে এবারের সম্মেলনকে ঘিরে নেতাকর্মিদের মাঝে সাড়া পড়েনি বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন। কারন হিসেবে দলীয় জটিলতা উঠে এসেছে। আর তা সমাধান না করে তড়িঘড়ি সম্মেলনের তারিখ ঘোষনা করায় দলের মধ্যে আরও বিশৃঙ্খলা ও দলীয় বিভাজন সৃষ্টি হবে বলে মনে করেন অভিযোগকারী নেতারা সেকারনে তারা কেন্দ্রীয় নেত্রীবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন। আগামী ৬ মার্চ আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এখন পর্যন্ত ৭ প্রার্থীর নাম আলোচনায় উঠে এসেছে।

এবিষয়ে রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলমগীর মুরশেদ রনজু জানান, প্রার্থীদের মাঝে এখন পর্যন্ত সদস্য তালিকা দেয়া হচ্ছে না। এজন্য প্রার্থীরা ভোটারদের কাছে যেতে পারছেন না। আসলে উন্মুক্ত কাউন্সিল হবে কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে। স্বচ্ছতার মাধ্যমে সম্মেলন
হলে আমি সাধারণ সম্পাদক নির্বাচিত হবো ইনশাআল্লাহ।

এবিষয়ে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম বলেন,   সদস্য তালিকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে রয়েছে। তারা আমাদের কাছে পৌঁছালে গঠনতন্ত্র মোতাবেক আলোচনার মাধ্যমে প্রার্থীরা তা পেয়ে যাবেন। মোহনপুরে সর্বাত্মক স্বচ্ছতার মাধ্যমে কাউন্সিল অনুষ্ঠিত হয় এবং এবারেও স্বচ্ছতার মাধ্যমেই কাউন্সিল হবে বলেও আশাবাদী তিনি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 janatarkantho.com
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল