বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রাজশাহীতে সামাজিক মাধ্যমে অপপ্রচারের অভিযোগ মোহনপুরে কর্মরত সাংবাদিকদের সাথে এমপি আয়েন’র ইফতার আয়োজন রাজশাহীর মোহনপুরে মটর সাইকেল চোর আটক মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি রাজশাহীর মোহনপুরে দিনে দুপুরে চলছে পুকুর খনন নির্বাক প্রশাসন মোহনপুরে পরকীয়া করতে গিয়ে যুবক আটক মোহনপুরে ১৪৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক রাবি ক্যাম্পাসে ট্রাকচাপায় শিক্ষার্থী হিমেল নিহত, রাসিক মেয়রের শোক প্রকাশ ভারতীয় সহকারী হাই কমিশন অফিসে ২৩ জন করোনায় আক্রান্ত বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ট্রান্সফরমার থেকে আগুনে পুড়েছে কৃষকের স্বপ্ন  রাসিক মেয়র লিটনের করোনা মুক্তি কামনায় সত্যের জয় সামাজিক সংগঠনের দোয়া মাহফিল রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের সুস্থতা কামনা রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের দোয়া মোনাজাত করোনা আক্রান্ত এমপি আয়েন, বিভাগীয় কমিশনার ও ডিসি আরএমপি ডিবি’র অভিযানে ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল করোনায় আক্রান্ত মোহনপুরে কর্মরত এসআই ইব্রাহিম জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত নাসিক নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে রাসিক মেয়র লিটনের অভিনন্দন রাসিক মেয়রের দ্রুত সুস্থ্যতা কামনায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের দোয়া মাহফিল অনার্স পড়ুয়া ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা
অনার্স পড়ুয়া ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা

অনার্স পড়ুয়া ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা

মোহনপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন/২১ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে লাইনম্যান পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে এক প্রতারকের বিরুদ্ধে।

প্রতারক পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা রাজশাহীর মোহনপুর থানা এলাকার ধুরইল রিফুজিপাড়া মো.জব্বার ঘোসের ছেলে। তার বিরুদ্ধে জেলা রাজশাহীর আমলী আদালত-২ এ একটি মামলা দায়ের করেছেন মামলার বাদি মেহেদি হাসান ওরফে মেহেদুল। মামলা নম্বর ৩১৯ সি/২১ মোহনপুর। ধারা ৪০৬, ৪২০, ৩২৩, ৫০৬ দঃবিঃ।

মামলা সুত্র ও সরজমিন ঘুরে জানা গেছে, ২০২১ সালের ১৫ মার্চ সোমবার মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন/২১ মেগা প্রকল্প রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে লাইনম্যান পদে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে মামলার বাদির বাড়িতে গিয়ে গরু বিক্রয়ের ৮০ হাজার টাকা নগদ গ্রহণ করেন প্রতারক গোলাম মোস্তফা। টাকা নেওয়ার সময় মোস্তফা বলেন আগামি সেপ্টেম্বর-২১ মাসে চাকুরীর সার্কুলার হবে। সার্কুলার হলে রাজশাহী সরকারি সিটি কলেজের অনার্স ৩য় বর্ষের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যয়নরত ভ্যানচালক মেহেদি হাসান ওরফে মেহেদুলকে লাইনম্যান পদে আকর্ষনীয় বেতনে টাকার বিনিময়ে পাইয়ে দিবেন চাকুরী। সরল বিশ্বাসে মোস্তফাকে টাকা দেওয়ার পরও নির্ধারিত সময় পেরিয়ে গেলে মেহেদুল ও তার পরিবার চাকুরীর বিষয়ে প্রতারক মোস্তফার নিকট জানতে চাইলে সে নানা রকম টালবাহানা শুরু করেন। পরবর্তীতে ভ্যানচালক মেহেদুল খোজঁ নিয়ে জানতে পারেন রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকুরীর কোন সুযোগ নাই। তার সাথে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে প্রতারণা করা হয়েছে।

বিষয়টি পরিবার থেকে স্থানীয় সালিশে গড়ায়। স্থানীয় মিমাংসায় চাকুরি দিতে না পারায় ধুরইল ৫ নম্বর ওয়ার্ড মেম্বার আলমগীরসহ লোকজন মেহেদুলকে টাকা ফেরত দিতে মোস্তফাকে চাপ দিলে সে টাকা ফেরত দিবেনা বলে সাফ জানিয়ে দেয়।

এবিষয়ে মোহনপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মেহেদী হাসান। অভিযোগ পেয়ে বিষয়টি সরজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পায় পুলিশ। অভিযুক্ত গোলাম মোস্তফাকে থানায় ডেকে পাঠালে তিনি থানায় না গিয়ে উল্টো তদন্তকারী কর্মকর্তা এএসআই হারুন এর সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। অভিযুক্ত মোস্তফা থানায় হাজির নাহলে পুলিশ তার বিরুদ্ধে মোহনপুর থানায় গত ১৬ ডিসেম্বর ২১ বৃহস্পতিবার একটি সাধারণ ডায়রি করেন। জিডি নম্বর ৭৩০।

নিরুপায় হয়ে অসহায় ভ্যানচালক মেহেদুল ১৮ ডিসেম্বর শনিবার স্বাক্ষীদের নিয়ে বিকাল ৪টার দিকে অভিযুক্ত মোস্তফার বাড়িতে টাকা চাইতে গেলে টাকা না দিয়ে অন্যায় অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং কিল ঘুষি মেরে মেহেদুলকে তাড়িয়ে দেয়।

এবিষয়ে ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন,মোস্তফাকে আমিসহ লোকজন বারবার মেহেদুলকে টাকা ফেরত দিতে বলেছি সে দেয়নি। আমার কিছু করার নাই।

এ ব্যাপারে সিএনজি চালক মোঃ আলামিন (২২) বলেন, আমার সিএনজি রিজার্ভ নিয়ে তারা ২২ মার্চ ২১ মঙ্গলবার সকালে ধুরইল রিফুজিপাড়া মোড় হতে পাবনা রুপপুর পারমানবিক কেন্দ্রে গিয়েছিলেন।

গোলাম মোস্তফার কাছে প্রতারণার শিকার আরেক ভুক্তভোগী ধুরইল গ্রামের মাস্টারপাড়া এলাকার এতিম খানায় বেড়ে ওঠা সাব্বির হোসেন (২৮) মুঠোফোনে প্রতিবেদককে জানান, তাকে রুপপুর পারমানবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ড্রাইভার পদে চাকুরী দেওয়ার নামে ১৫ হাজার টাকা নিয়ে চাকুরি না দিয়ে টাকা আত্বসাত করেছেন গোলাম মোস্তফা। আমি টাকা ফেরত চাইলে আমাকে মামলায় জড়ানোর বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেওয়া হয়েছে। আমি এতিম সেকারণে আমার লোকজন না থাকায় মোস্তফার থেকে টাকা তুলতে পারিনি।

এবিষয়ে অভিযুক্ত গোলাম মোস্তাফার মুঠোফোনে একাধিকবার ফোন করলে তিনি ফোন ধরেননি।

এদিকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চ্যালেন্জিং মেগা প্রকল্পের নাম ভাঙ্গিয়ে প্রতারণা করায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। অভিযুক্ত গোলাম মোস্তফা এ ধরনের আরও অনেককে চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাত করেছেন বলে জানিয়েছে এলাকাবাসি।

এ বিষয়ে মোহনপুর থানা কর্মকর্তা ওসি মোহা তৌহিদুল ইসলাম জানান, গোলাম মোস্তফা বিরুদ্ধ আদালতে একটি মামলা রজু হলে তা তদন্ত করে আদালতে পাঠানোর নির্দেশ পেয়েছি। সঠিক তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 janatarkantho.com
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল