বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রাজশাহীতে সামাজিক মাধ্যমে অপপ্রচারের অভিযোগ মোহনপুরে কর্মরত সাংবাদিকদের সাথে এমপি আয়েন’র ইফতার আয়োজন রাজশাহীর মোহনপুরে মটর সাইকেল চোর আটক মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি রাজশাহীর মোহনপুরে দিনে দুপুরে চলছে পুকুর খনন নির্বাক প্রশাসন মোহনপুরে পরকীয়া করতে গিয়ে যুবক আটক মোহনপুরে ১৪৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক রাবি ক্যাম্পাসে ট্রাকচাপায় শিক্ষার্থী হিমেল নিহত, রাসিক মেয়রের শোক প্রকাশ ভারতীয় সহকারী হাই কমিশন অফিসে ২৩ জন করোনায় আক্রান্ত বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ট্রান্সফরমার থেকে আগুনে পুড়েছে কৃষকের স্বপ্ন  রাসিক মেয়র লিটনের করোনা মুক্তি কামনায় সত্যের জয় সামাজিক সংগঠনের দোয়া মাহফিল রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের সুস্থতা কামনা রাজশাহীতে বিশিষ্টজনরা করোনা আক্রান্ত,বরেন্দ্র প্রেস ক্লাবের দোয়া মোনাজাত করোনা আক্রান্ত এমপি আয়েন, বিভাগীয় কমিশনার ও ডিসি আরএমপি ডিবি’র অভিযানে ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল করোনায় আক্রান্ত মোহনপুরে কর্মরত এসআই ইব্রাহিম জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত নাসিক নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে রাসিক মেয়র লিটনের অভিনন্দন রাসিক মেয়রের দ্রুত সুস্থ্যতা কামনায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের দোয়া মাহফিল অনার্স পড়ুয়া ভ্যানচালক ছাত্রের সাথে চাকুরীর নামে প্রতারণা
মোহনপুরে জমিতে পানি সেচ দেওয়াকে কেন্দ্র করে হামলায় আহত একই পরিবারের ৪ জন

মোহনপুরে জমিতে পানি সেচ দেওয়াকে কেন্দ্র করে হামলায় আহত একই পরিবারের ৪ জন


মোঃ আজাদ আলী, মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহীর মোহনপুর উপজেলার হাটতোড় গ্রামের উত্তর কান্দর বিলে ফসলের জমিতে পানি সেচ দেওয়াকে কেন্দ্র করে একই পরিবারের চারজনকে কুদাল দিয়ে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে হামলাকারী আরেক পরিবারের বিরুদ্ধে। গতকাল শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যার আগমুহূর্তে এঘটনা ঘটে। এঘটনায় আহতরা হলেন, হাটতোড় গ্রামের মৃত হামেদ মন্ডলের ছেলে রুস্তম আলী (৫০)’ হাতের একটি আঙুল কোদালের কোপে বিচ্ছিন্ন হয়ে গেছে’ , তার স্ত্রী আনুয়ারা বিবি (৪৫)’ মাথায় কোদালের কোপে গুরুতর জখম দুই স্থানে ১৫টি সেলায়’, তার ছেলে রাকিব উদ্দিন (১৮) মাথায় কোদালের কোপে ফেটে ৩টি সেলায়’ ও মেয়ে রাজীয়া সুলতানা (২১)’কে বেধড়ক পিটিয়েছে।’


আহত চারজনের তিন জন আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এব্যাপারে মোহনপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত পরিবার। অভিযুক্ত হামলাকারীরা হলেন, একই গ্রামের মৃত ইয়াছিন মন্ডলের ছেলে, দবির হোসেন, তার দুই ছেলে আকাশ ও একরামুল হোসেন ও দবিরের ভাই হবির আলী।যদিও হামলাকারীরা কোনরকম হতাহত ছাড়াই কৌশল করে আগেই হাসপাতালে ভর্তি হয়েছেন বলে অভিযোগ করেছেন আহত পরিবারটি।

সরোজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, হাটতোড় গ্রামের উত্তর কান্দর বিলের ডিপের ড্রেন থেকে ভুটভুটি দিয়ে উচু আলুর জমিতে পানি সেচদেন রুস্তম আলী ও তার ছেলে রাকিব হোসেন। এসময় ডিপের ড্রেনের চোরালিক দিয়ে সামান্য পানি যায় পার্শ্ববর্তী আলুর জমিতে। কিন্তু সামান্য ভেজা আলুর জমির মালিক একই গ্রামের দবির হোসেন ও তার দুই ছেলে না বুঝেই সেচদেয়া জমির মালিক রুস্তম আলী ও তার ছেলেকে কোদাল দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। খবর পেয়ে রুস্তমের স্ত্রী ও মেয়ে জমিতে গেলে তাদেরকেও কোদাল দিয়ে কোপ দেয়। কোদালে কোপে রুস্তমের স্ত্রীর মাথায় গুরুতর জখম হলেও অল্পের জন্য বেঁচে যান মেয়ে রাজিয়া সুলতানা। তাকেও বেধড়ক পিটিয়ে আহত করে দবির ও তার দুই ছেলে। এসময় দবিরের ভাই হবির আলী গিয়ে আবারও তাদেরকে পেটাই।

পরে আসেপাশে লোকজন এসে রুস্তম ও তার স্ত্রী ছেলেদের আশংকাজনক অবস্থায় উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। ঐদিন রাতে প্রাথমিক চিকিৎসা শেষে আহতদের শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন রবিবার সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের রেফার্ড করা হয়। বর্তমানে আহতরা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন আহত পরিবারের আরেক ছেলে রকিব উদ্দিন।

প্রত্যক্ষদর্শী বেলাল হোসেন বলেন, ডিপের ড্রেনের যে স্থানে চোরা লিক হয়ে পানি গেছে তার অনেক পরে ভুটভুটি ফেলে জমি সেচ দেয় রুস্তম আলী। ড্রেনে চোরা লিক হতে পারে কিন্তু রুস্তম আলীর সেচের পানি হামলাকারী দবিরের জমিতে যায়নি। দবির না বুঝেয় এই হামলা করেছে। প্রত্যক্ষদর্শীর ভাষ্য ও সরেজমিনে এর শতভাগ সত্যতা নিশ্চিত হওয়া গেছে। তবে হামলার ঘটনাকে পক্ষান্তর করতে আহতদের আগেই হাসপাতালে ভর্তি হন হামলাকারীরা। এমনি থানায় আহতদের আগেই অভিযোগ দেন হামলাকারীরা বলে খবর পাওয়া গেছে। তবে মোহনপুর থানার মামলা তদন্তকারী কর্মকর্তা এস আই জাহেদ শেখ বলেন, আমি তদন্তে গিয়েছি। চিকিৎসাধিন দবির পরিবার আহত হয়েছে। তাদের একজনের হাত ভেংগে গেছে। আরেকজনের মাথায় জখম রয়েছে। এছাড়াও হাতে কিছু আঘাতের চিহ্ন রয়েছে। আর অপরপক্ষ রুস্তম পরিবার গুরুতর জখম হয়েছেন।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাঃ তৌহিদুল ইসলাম বলেন, উভয় পক্ষের অভিযোগ পেয়েছি তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 janatarkantho.com
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল